খুলনা-কলকাতা রুটে দ্বিতীয় ট্রেন বন্ধনের যাত্রা শুরু

খুলনা-কলকাতা রুটে দ্বিতীয় ট্রেন বন্ধনের যাত্রা শুরু

বন্ধন খুলনা-কলকাতা রুটে রোববার দুপুরে দ্বিতীয় ট্রেন বন্ধন এক্সপ্রেস যাত্রা শুরু করেছে। এখন থেকে সপ্তাহে দু’দিন প্রতি বৃহস্পতিবার ও রোববার খুলনা থেকে চলবে ট্রেনটি।

আজ রোববার সকালে বন্ধন এক্সপ্রেস কলকাতা থেকে ছেড়ে খুলনায় আসে বেলা ১২টা ৫০ মিনিটে। এখানে আসার পর বেলা সোয়া ১টার দিকে আনুষ্ঠানিকভাবে বন্ধনের এ যাত্রার উদ্বোধন করা হয়। এরপর বেলা দেড়টায় ট্রেনটি কলকাতার উদ্দেশ্যে খুলনা ছেড়ে যায়। খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ফিতা কেটে এ ট্রেনটির খুলনা থেকে যাত্রার উদ্বোধন করেন। এ সময় ভারতীয় সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না, খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক উপস্থিত ছিলেন।

খুলনা রেল স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার জানান, খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস সপ্তাহের বৃহস্পতিবার একদিন চলাচল করতো। তবে রবিবার নতুনভাবে আরও একটি ট্রেন যুক্ত হল। এর ফলে এ ট্রেনটি এখন থেকে সপ্তাহে দু’দিন চলবে। বন্ধন ট্রেনটি কলকাতা থেকে সকাল সাড়ে ৭টায় ছেড়ে খুলনায় দুপুর সাড়ে ১২টায় পৌঁছায়। খুলনা থেকে বেলা দেড়টায় কলকাতার উদ্দেশ্যে রওনা হয়। ট্রেনে ৮টি বগিতে ৪৫৬টি সিট রয়েছে।

আজ রোববার ট্রেনটি খুলনা থেকে কলকাতার উদ্দেশ্যে যাত্রার আগ পর্যন্ত ৩২টি টিকিট বিক্রি হয়। গত বৃহস্পতিবার খুলনা থেকে কলকাতার উদ্দেশ্যে বন্ধনে যাত্রা করেছিলেন ১১৪ জন যাত্রী।

সুত্র:বণিক বার্তা, ফেব্রুয়ারি ১৬, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।