খিলক্ষেত-শেওড়া রেললাইন এলাকার ৭৬ অবৈধ স্থাপনা উচ্ছেদ

খিলক্ষেত-শেওড়া রেললাইন এলাকার ৭৬ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিউজ ডেস্ক: পথচারীদের চলাচল নিরাপদ করতে রাজধানীর খিলক্ষেত-শেওড়া রেললাইন এলাকার ৭৬টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় বনানী থেকে বিমানবন্দরগামী এ সড়কের নিরাপত্তার বিষয়টি আলোচনায় আসে। এরই পরিপ্রেক্ষিতে সড়কটিতে ভাসমান মাদক ও ছিনতাইকারীদের আখড়ায় অভিযানে নামে র‌্যাব।

গতকাল বুধবার বিকালে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে সড়কটিতে ভাসমান মাদক ও ছিনতাইকারীদের আখড়ায় অভিযান পরিচালনা শুরু হয়। অভিযান শেষে র‌্যাবের এ কর্মকর্তা জানান, পথচারীদের চলাচল নিরাপদ করতে রাজধানীর খিলক্ষেত-শেওড়া রেললাইন এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে ৭৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

উল্লেখ্য, গত রোববার সন্ধ্যা সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের বাসে রওনা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। সন্ধ্যা ৭টায় তিনি রাজধানীর কুর্মিটোলা বাসস্ট্যান্ডে বাস থেকে নামেন। এরপর অজ্ঞাত এক ব্যক্তি তার মুখ চেপে ধরে সড়কের পেছনে নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে ধর্ষণের পাশাপাশি তাকে নির্যাতনও করে সে। তার শরীরের বিভিন্ন স্থানে ক্ষতচিহ্ন রয়েছে। ধর্ষণের একপর্যায়ে তিনি অজ্ঞান হয়ে পড়েন।

রাত ১০টায় নিজেকে একটি নির্জন জায়গায় আবিষ্কার করেন ওই ছাত্রী। পরে সিএনজি নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আসেন। রাত ১২টায় ওই ছাত্রীকে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান তার সহপাঠীরা। এ ঘটনায় গতকাল ধর্ষক মজনুকে গ্রেফতার করে র‌্যাব। ভিকটিম ওই শিক্ষার্থীও গ্রেফতার ধর্ষককে চিহ্নিত করেছেন বলে নিশ্চিত করেছে র‌্যাব।

সুত্র:শেয়ার বিজ, জানুয়ারী ৯, ২০২০

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।