উঁচু করা হচ্ছে বিমানবন্দর স্টেশনের প্ল্যাটফর্ম

ছবি:সংগৃহীত

।। নিউজ ডেস্ক।।

ট্রেন থেকে প্ল্যাটফর্ম নিচু হওয়ায় যাত্রীদের ওঠা নামা করতে খানিকটা অসুবিধা হয়। তাই যাত্রীদের সুবিধার্থেই উঁচু করা হচ্ছে বিমানবন্দর স্টেশনের প্ল্যাটফর্ম। এতে সহজেই রেলের যাত্রীরা ট্রেনে উঠতে পারবেন।

রোববার (৫ জুলাই) বিমানবন্দর রেল স্টেশনের স্টেশন মাস্টার মরণ চন্দ্র দাস বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, ‘নর্থ বেঙ্গলের ট্রেনগুলো উঁচু হওয়ায় বিমানবন্দরের স্টেশনের প্ল্যাটফর্ম থেকে যাত্রীদের ট্রেনে উঠতে কিছুটা সমস্যা হয়। যাত্রীদের সুবিধায় রেল কর্তৃপক্ষ স্টেশনের প্ল্যাটফর্মকে উঁচু করছেন’।

স্টেশন মাস্টার বলেন, বিমানবন্দর স্টেশন প্লাটফর্ম উঁচু করা সহ স্টেশনে চার লাইনের মধ্যে লোহার রেলিং দেওয়া হচ্ছে যাতে করে কেউ এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্লাটফর্মে রেললাইনের মাঝখান দিয়ে পার না হয়। এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্লাটফর্মে যেতে হলে ওভার ব্রিজ ব্যবহার করেন’।

ঈদের আগে বিমানবন্দর স্টেশন থেকে যাত্রীরা ট্রেন উঠতে পারবে কিনা এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিমান বন্দর স্টেশন থেকে যাত্রীরা উঠতে পারবে কিনা এই ধরনের কোনো নির্দেশনা এখন পর্যন্ত আমাদের কাছে আসেনি’।

এদিকে, গত (৩১ মে) থেকে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে আন্তঃনগর ট্রেন চালু করা হয়েছে। বিমানবন্দর স্টেশনটি সাময়িকভাবে যাত্রী তোলা বন্ধ রাখায় কমলাপুর থেকে প্রতিটা ট্রেন সরাসরি চলে যায় জেলাগুলোতে।

সূত্র:বার্তা২৪.কম, ০৫ জুলাই, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।