ঈশ্বরদী-ঢালারচর নতুন রেলপথ উদ্বোধন রবিবার

ঈশ্বরদী-ঢালারচর নতুন রেলপথ উদ্বোধন রবিবার

নিউজ ডেস্ক: পাবনাবাসীর বহুল প্রত্যাশিত ঈশ্বরদী-ঢালারচর নতুন রেলপথ উদ্বোধন করা হচ্ছে আগামীকাল রবিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন ঘোষণা করবেন।

পশ্চিমাঞ্চল রেলের পাকশী বিভাগীয় ম্যানেজার আসাদুল হক জানান, পাবনা এক্সপ্রেস ট্রেনের সেবা ঢালারচর পর্যন্ত বর্ধিত করে ‘ঢালারচর এক্সপ্রেস’ নামে ট্রেনটি রাজশাহী পর্যন্ত চলাচল করবে। ট্রেনটি সকাল ৭টা ২৫ মিনিটে ঢালারচর থেকে ছেড়ে ১১টা ১০ মিনিটে রাজশাহী পৌঁছাবে। ফিরতি পথে রাজশাহী থেকে বিকাল ৪টা ২৫ মিনিটে ছেড়ে রাত ৮টা ১০ মিনিটে ঢালারচর পৌঁছাবে। রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন শুক্রবার ঢালারচরে উদ্বোধনের প্রাক-প্রস্তুতি পরিদর্শন করেছেন।

ঢালারচর এক্সপ্রেস ট্রেনটি পাবনার সুজানগর, সাঁথিয়া, বেড়া, পাবনা সদর, আটঘরিয়া ও ঈশ্বরদী উপজেলার মানুষকে রেল নেটওয়ার্কে সংযোগ করবে। ঈশ্বরদী থেকে পাবনা হয়ে ঢালারচর পর্যন্ত নতুন লাইন নির্মাণ প্রকল্পের আওতায় ৭৮.১০ কিলোমিটার নতুন মেইন লাইনে ১১টি স্টেশন স্থাপন করা হয়েছে। এই রেললাইনটি বাংলাদেশ রেলওয়ের আঞ্চলিক সংযোগ ও ট্রান্স এশিয়ান রেলওয়ের বিকল্প রুট হিসেবে ব্যবহূত হবে। ভবিষ্যতে পদ্মা এবং যমুনা নদীর ওপর ওয়াই (ণ) আকৃতির সেতু নির্মাণ হলে রেললাইনটি ঈশ্বরদী-মাঝগ্রাম-ঢালারচর-রাজবাড়ি-ফরিদপুর-ভাঙ্গা পদ্মা সেতুতে রেল-লিংক সংযুক্ত হয়ে ঢাকার সঙ্গে বিকল্প রুট হিসেবে যোগাযোগ স্থাপন করবে।

সুত্র:ইত্তেফাক, ২৫ জানুয়ারি, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।