ঈদে তিন দিন আগে যুক্ত হবে ৬০ কোচ

ঈদে তিন দিন আগে যুক্ত হবে ৬০ কোচ

নিউজ ডেস্ক: ঈদুল ফিতর উপলক্ষে অতিরিক্ত যাত্রী চাহিদা পূরণে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন ট্রেনে সংযোজন করা হবে ৬০ কোচ। এজন্য রেলওয়ের পাহাড়তলী ওয়ার্কশপে মেরামত কাজ শুরু হয়েছে। ঈদের তিন দিন আগে এসব কোচ সরবরাহ করা হবে জানিয়েছে রেলওয়ে পূর্বাঞ্চল।
রেলওয়ে পূর্বাঞ্চলে ৮০০ কোচে যাত্রী পরিবহনের কথা থাকলেও বর্তমানে ভালো অবস্থায় আছে ৭৩০টি কোচ। বাকিগুলোর মধ্যে ৬০টি কোচ মেরামতের কাজ চলছে। রেলওয়ের পূর্বাঞ্চলের পাহাড়তলী কারখানায় ১১টি শপের শ্রমিকরা এজন্য কাজ করছেন। তাতে ওয়েল্ডিং বা ঝালাইয়ের কাজের পাশাপাশি রং লাগানোর কাজও চলছে।

ক্যারেজ শপ, ওয়াগন শপ, পেইন্ট শপ, হুইল শপ, ওয়েল্ডিং শপ, স্মিথি শপ, ফাউন্ড্রি শপ, সিএইচআর শপ, জিওএইচ শপ, এসিটিএল শপ ও জিইআর শপের শ্রমিকরা প্রথম রমজান থেকে মেরামতের কাজ করছেন বলে জানায় রেলওয়ে। এসব কোচ ১ জুনেই পরিবহন বিভাগকে হস্তান্তর করা হবে বলে জানান রেলওয়ে পূর্বাঞ্চলের পাহাড়তলী কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক মহিউদ্দিন।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমদ বলেন, এবার ঈদে পাহাড়তলী থেকে ৬০টি অতিরিক্ত কোচ সরবরাহ করা হবে। চাহিদা বেশি থাকলেও কারখানার জনবল ও অবকাঠামোর অভাবে বেশি দেওয়া যাচ্ছে না। এর পরও আশা করছি, ঈদে ঘরমুখো যাত্রীদের ভোগান্তি দূর হবে।

সুত্র:শেয়ার বিজ, মে ১১, ২০১৯

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।