শিরোনাম

মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেল দুই ট্রেন

মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেল দুই ট্রেন

রাজশাহীর বাঘা আড়ানী স্টেশনে দুটি ট্রেন মুখোমুখি সংঘর্ষ থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্টেশন ম্যানেজার একরামুল হক ও পয়েন্টম্যান রওশন আলীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। অন্যদিকে দুর্ঘটনার দুই সপ্তাহ পার হতে না হতেই আবারও রেল বিপর্যয় ঘটেছে সিরাজগঞ্জে। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ঝাঐল ওভারব্রিজ এলাকায় রাজশাহী থেকে ঢাকাগামী রাজশাহী এক্সপ্রেসের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ফলে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। আড়াই ঘণ্টা পর সকাল ১১টার দিকে আবার স্বাভাবিক হয় ট্রেন যোগাযোগ।

রাজশাহীর ঘটনায় পুলিশ, স্টেশন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ঈশ্বরদীগামী সিক্স ডাউন মেইল ট্রেন আড়ানী রেলস্টেশনের ১ নম্বর লাইনে দাঁড়িয়ে ছিল। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা কপোতাক্ষ আন্ত নগর ট্রেনটি রাজশাহীর দিকে যাচ্ছিল। ওই ট্রেনটির জন্য ২ নম্বর লাইন ক্লিয়ার রাখার কথা ছিল। কিন্তু তা না করে ১ নম্বর লাইন ক্লিয়ার করায় ট্রেনটি ওই লাইনে থাকা ঈশ্বরদীগামী ট্রেনের সঙ্গে মুখোমুখি অবস্থানে চলে যায়। 

এ সময় কপোতাক্ষ ট্রেনের চালক রুহুল আমিন সিরাজ দাঁড়িয়ে থাকা ট্রেনটি দেখতে পেয়ে ১৫ গজ দূরেই তাঁর ট্রেনটি থামিয়ে দেন। ফলে সংঘর্ষ থেকে অল্পের জন্য রক্ষা পায় দুই ট্রেনের যাত্রীরা। তবে যাত্রীরা এ সময় আতঙ্কিত হয়ে পড়ে। তাদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়লে পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে। খবর পেয়ে বাঘা থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনলে কপোতাক্ষ রাজশাশাহীর উদ্দেশে রওনা দেয়।

সুত্র:কালের কন্ঠ, ২৯ নভেম্বর, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।