শিরোনাম

উলিপুরে ট্রেন লাইনচ্যুত, আহত-১০

উলিপুরে ট্রেন লাইনচ্যুত, আহত-১০

আব্দুল মালেক:
কুড়িগ্রামের উলিপুরে ট্রেন লাইনচ্যুত হয়ে ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় উলিপুর-চিলমারী সড়কে ১ ঘন্টা যান-চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনাটি ঘটেছে, আজ সোমবার বিকেলে উপজেলার তবকপুর ইউনিয়নের রেল ঘুন্টি নামক স্থানে।
প্রত্যক্ষদর্শী ও রেল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে ৪১৬নং ডাউন রমনা থেকে তিস্তাগামী ট্রেনটি ওই স্থানে আসলে উলিপুর-চিলমারী সড়কের উপর ৩টি বগি লাইনচ্যুত হয়। এসময় উলিপুর-চিলমারী সড়কে যান-চলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। প্রত্যক্ষদর্শী নুর ইসলাম ব্যাপারী, আবু বক্কর, মাসুদসহ অনেকে জানান, ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার সময় ১০-১৫ জন যাত্রি আতংকে ট্রেন থেকে লাফিয়ে পড়ে আহত হন। আহতদের অনেকেই পাশ্ববর্তি চিলমারী উপজেলার বাসিন্ধা হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরে যান।

রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি, উলিপুর উপজেলা শাখার সভাপতি আপন আলমগীর বলেন,কুড়িগ্রাম-চিলমারী রেললাইন সংগস্কার করার ব্যাপারে আমরা দীর্ঘ দিন থেকে দাবি জানিয়ে আসছি। দীর্ঘ সময়ে রেল লাইনের সংস্কার না হওয়ায়, নষ্ট স্লিপার ও পাথরের অভাব এবং গত কয়েক দিনের বৃষ্টির পানিতে কিছু কিছু জায়গায় রেল লাইনের নিচ থেকে মাটি সরে যাওয়ার ফলে ঝুঁকি নিয়েই চলছে রমনা ট্রেন ।বর্তামান রেলবান্ধব সরকার দ্রুত কুড়িগ্রাম-চিলমারী রেলপথ সংগস্কার করবে বলে আশা করি ।

সহকারী নির্বাহী প্রকৌশলী সাঈদুর রহমান চৌধুরী বলেন, বগির হুইলের সমস্যা ও লাইনে পাথর না থাকায় ঘটনাটি ঘটেছে। অভিযোগ রয়েছে, কুড়িগ্রাম-রমনা রেল লাইনটির দীর্ঘদিন থেকে বেহাল দশা। লাইনের পর্যাপ্ত পাথর, স্লিপার, নাট-বোল্ট, পিনসহ লাইনের প্রয়োজনীয় ধারন ক্ষমতা না থাকায় ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত এ পথে ট্রেন চলাচল করছে। লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় ম্যানেজার শফিক আহমেদ বলেন, কুড়িগ্রাম-রমনা রেল লাইনের সংস্কারের জন্য প্রকল্প প্রস্তাব পাঠানো হয়েছে।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।