শিরোনাম

ঢাকা-রাজশাহী-ঢাকা আন্তঃনগর ট্রেনের সময় সূচি


।। নিউজ ডেস্ক ।।
বাংলাদেশের প্রাচীন ও ঐত্যিহবাহী মেট্রোপলিটন শহরগুলোর মধ্যে অন্যতম রাজশাহী। এটি উত্তরবঙ্গের সব থেকে বড় শহর এবং এর অবস্থান পদ্মা নদীর তীরে। বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন-এর হিসেব মতে রাজশাহীর রেলপথে ঢাকা থেকে রাজশাহীর দূরত্ব ৩৪৩ কিলোমিটার । ঢাকা থেকে রাজশাহী রুটে বর্তমানে ৪টি আন্তঃনগর ট্রেন চলাচল করছে। ট্রেনগুলি এই দূরত্ব অতিক্রম করতে সময় নেয় প্রায় সাড়ে ৫ ঘণ্টা। ট্রেনেগুলিতে একেবারে কম দামের সুলভ থেকে শুরু করে অত্যন্ত বিলাসবহুল এসি কেবিন পর্যন্ত সব মানের আসনই রয়েছে। খাবারের ক্যান্টিন আছে, নামাযের স্থান আছে, পরিষ্কার টয়লেট আছে এবং নিরাপত্তার পর্যাপ্ত ব্যবস্থা আছে।

ঢাকা-রাজশাহী-ঢাকা ট্রেনের তালিকা ও সময় সূচি

সিল্কসিটি এক্সপ্রেস ((৭৫৩\৭৫৪): ঢাকা থেকে ছাড়ে দুপুর ২ টা ৪৫ মিনিটে এবং রাজশাহী পৌঁছায় রাত ৮ টা ৩৫ মিনিটে। আবার রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৭ টা ৪০ মিনিটে এবং ঢাকায় পৌঁছায় দুপুর ১ টা ৩০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন রোববার।

পদ্মা এক্সপ্রেস (৭৫৯\৭৬০): ঢাকা থেকে ছাড়ে রাত ১১ টায় এবং রাজশাহী পৌঁছায় ভোর ৪ টা ৩০ মিনিটে। রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে বিকাল ৪ টায় এবং ঢাকায় পৌঁছায় সন্ধ্যা ৯ টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন মঙ্গলবার।

ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯\৭৭০): ঢাকা থেকে ছাড়ে সকাল ৬ টায় এবং রাজশাহী পৌঁছায় সকাল ১১ টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন শনিবার। আবার রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে রাত ১১ টা ২০ মিনিটে এবং ঢাকায় পৌঁছায় ভোর ৪ টা ৫০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবার।

বনলতা এক্সপ্রেস (৭৯১\৭৯২): ঢাকা থেকে ছাড়ে বেলা ১টা ৩০ মিনিটে। রাজশাহী পৌঁছায় সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে। আবার রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৭ টায় এবং ঢাকায় পৌঁছায় সকাল ১১ টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবার।

ঢাকা-রাজশাহী ট্রেনের সময় সূচিঃ

ট্রেনে নামবন্ধের দিনছাড়ার সময়পৌছানোর সময়
সিল্কসিটি এক্সপ্রেস(৭৫৩) রোববার১৪ঃ৪৫ ২০ঃ৩৫
পদ্মা এক্সপ্রেস (৭৫৯)মঙ্গলবার২১ঃ০০০৪ঃ৩০
ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯)শনিবার০৬ঃ০০১১ঃ৪০
বনলতা এক্সপ্রেস (৭৯১)শুক্রবার১৩ঃ৩০১৮ঃ৩৫

রাজশাহী-ঢাকা ট্রেনের সময় সূচিঃ

ট্রেনে নামবন্ধের দিনছাড়ার সময়পৌছানোর সময়
সিল্কসিটি এক্সপ্রেস(৭৫৪) রোববার০৭ঃ৪০১৩ঃ৩০
পদ্মা এক্সপ্রেস (৭৬০)মঙ্গলবার১৬ঃ০০২১ঃ৪০
ধূমকেতু এক্সপ্রেস (৭৭০)শুক্রবার২১ঃ২০০৪ঃ৫০
বনলতা এক্সপ্রেস (৭৯২)শুক্রবার০৭ঃ০০১১ঃ৪০

ঢাকা-রাজশাহী-ঢাকা ট্রেনের টিকেট মূল্যঃ

আসনের শ্রেণীটিকেটের মূল্য
শোভন৩৪০ টাকা
স্নিগ্ধা৫৭০ টাকা
এসি সিট৬৮০ টাকা
এসি কেবিন১০২০ টাকা

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।